জেসিআই ঢাকা ওয়েস্ট প্রজেক্ট “আমার বই” চতুর্থ বুক কর্নারটি সম্পন্ন

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্ট ও প্রত্যুষের জানতে হলে পড়তে হবে এর উদ্যোগে ঢাকা ও টাঙ্গাইলে সফলভাবে তিনটি বুক কর্ণার উদ্বোধনের পরে এবার উদ্ধোধন হলো নতুন আরেকটি বুক কর্ণার। “আমার বই” শিরোনামের প্রকল্পটির মূল উদ্দেশ্য ছিলো শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাসকে জাগ্রত করা এবং বই পড়ার গুরুত্বকে সকলের সামনে তুলে ধরা।

গত সোমবার (১৯ সেপ্টেম্বর, ২০২২) রাজধানীর খিলক্ষেতে মধ্যপাড়া রোডে অবস্থিত ইউরেশিয়া ইন্টারন্যাশনাল স্কুলে উদ্ধোধন করা হয় ‘আমার বই’ প্রজেক্টটির চতুর্থ এবং শেষ বুক কর্নারটি।

এই বুক কর্নারটি উদ্বোধনে সরাসরি উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল, ডাব্লিউ পি ডেভেলোপারস এর প্রতিষ্ঠাতা ও বেসিস উপদেষ্টা এম আসিফ রহমান, জেসিআই ঢাকা ওয়েস্টের ভাইস প্রেসিডেন্ট ও প্রজেক্ট ডিরেক্টর মো. মাহমুদুর রাহমান, জেসিআই ঢাকা ওয়েস্টের ভাইস প্রেসিডেন্ট রাবেয়া সানি, সেক্রেটারি জেনারেল নূর মোহাম্মদ নিপুন এবং প্রজেক্ট লিড ও প্রত্যুষের কর্ণধার মো. তানভীর হাসান। আরও ছিলেন ইউরেশিয়া ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক প্রফুল্ল অধিকারী।

অনুষ্ঠানের বিশেষ অতিথি এম আসিফ রহমান বলেন, বাচ্চাদের ভবিষ্যৎ এবং পরবর্তী প্রজন্মকে সুন্দরভাবে গড়ে তোলার জন্য বই পড়ার কোনো বিকল্প নেই। বই পড়ার মাধ্যমেই নতুনকে জানতে পারবে এবং বাচ্চারা নিজের বুদ্ধি বিকশিত করতে পারবে।

এছাড়াও জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল বলেন, মানুষের মাঝের পড়ার অভ্যাসটা নতুন করে গড়ে তুলার জন্য আমাদের এই প্রোজেক্ট। মানুষকে আলোকিত হতে বই পড়াটা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বই পড়ার প্রতি মানুষের যেই অনীহা তা দুর করতেই মূলত আপনাদের এই প্রোজেক্ট ‘আমার বই’।

বুক কর্নার উন্মোচনের পাশাপাশি স্কুলটির শিক্ষার্থীদের নিয়ে দুটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই প্রতিযোগিতাটিতে চারটি ক্যাটাগরিতে বিজয়ীদের সর্বমোট ৩০টি পুরস্কার প্রদান করা হয়।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি।

বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ২৫টির বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বড় এবং প্রাচীনতম।

Facebook
Twitter
LinkedIn
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *